২১শে ফেব্রুয়ারি ২০২০ ইং তারিখে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ পুস্পস্তবক প্রদান ও সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে। অনুষ্ঠানটি আয়োজনের মূল উদ্দেশ্য ভাষা শহীদদের প্রতি সম্মান ও কৃতগ্জ্ঞতা জানানো।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা এবং পুষ্পস্তবক অর্পণ করতে অংশ নেয় এ আই ইউ বি কম্পিউটার ক্লাবের সদস্যরা। এছাড়াও আয়োজনে অংশ নেয় Heavenly Culture, World Peace, Restoration of Light-HWPL (দক্ষিন কোরিয়া) নামক এনজিও হতে বিশেষ অতিথিরা, মি. মনজুর হোসেন খান, ডিরেক্টর, অফিস অফ স্টুডেন্ট অ্যাফেয়ার্স (ওসা), এবং ওসা এর সদস্যবৃন্দ।

আয়োজনটি শুরু করা হয় সকাল ৯:০০ ঘটীকায় শিক্ষার্থীদের দ্বারা সমাবেশ ও পুষ্পস্তবক অর্পণ করে। এরপর ১১:০০ ঘটীকায় মি. মনজুর হোসেন খান সংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধন করেন HWPL সম্পর্কে তথ্য প্রদান করেন।  ১১:৩০ ঘটীকা হতে শুরু হয় শিক্ষার্থীদের কবিতা আবৃতি প্রতিযোগিতা ও বাংলাদেশের ইতিহাস নিয়ে একটি নাট্য। দুপুরের আহার ও নামাজ বিরতির পর পুনরায় অনুষ্ঠান শুরু হয় এ আই ইউ বি পারফর্মিং আর্টস ক্লাব এর দ্বারা কনসার্ট এর মাধ্যমে।

অনুষ্ঠানটি সফল ভাবে বেলা ৫:০০ ঘটীকায় শেষ হয় বাংলাদেশ বনাম দক্ষিন কোরিয়ার একটি দুর্দান্ত ফুটবল ম্যাচ দ্বারা যা এ আই ইউ বি মাঠে অনুষ্ঠিত হয়। ম্যাচ শেষে সকল খেলোয়াড়কে পদক প্রদান করা হয়।

 

%d bloggers like this: